হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশা নিয়ন্ত্রণে বিবাদীদেরকে জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে আগামী ১০ দিনের মধ্যে সিভিল এভিয়েশনের চেয়ারম্যানকে এ বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২০ ফেব্রুয়ারি) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি ফাতেমা নজিবের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট মো. তানভির আহমেদ। এর আগে ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশা নিধনে সংশ্লিষ্টদের একটি আইনি নোটিশ পাঠান আইনজীবী মো. তানভির আহমেদ।

নোটিশ প্রাপ্তির তিনদিনের মধ্যে বিমানবন্দরের ভেতর মশা নিধনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়। কিন্তু সে নোটিশের জবাব না পেয়ে ২০১৯ সালের ৩ মার্চ প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন তিনি।

ওই রিটের শুনানি নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশা নিধনে সংশ্লিষ্ট বিবাদীদের নিস্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। পাশাপাশি মশা নিধনে কেন জরুরী পদক্ষেপ গ্রহণ করা হবেনা, রুলে তাও জানতে চেয়েছিলেন আদালত।

 

কলমকথা/সাথী